পথ শিশু
- মোঃ খোরশেদ আলম ২৭-০৪-২০২৪

পথের শিশু বলে মোরা
থাকি পথে পথে ,
নাইকো মোদের আবাস ভবন
রাত কাটে ফুটপাতে।

বাবা নাইকো মা নাইকো
আমি আমার সব ,
অসুখ বিসুখ কি আসে যায়
বাঁচায় মোদের রব।

ক্ষুধার চোটে খাবার খোঁজে
ঘুরি পথে -ঘাটে
আমি ও খাই, পশু ও খায়
আমরা এক সাথে।

পথ শিশু পথে বড়
যেমন পশু পাখি ,
ক্ষিদে পেলে অসুখ হলে
ঘুমের ঘোরে থাকি ।

এমনি করে দিন আসে যায়
রাস্তায় বড় মোরা ,
টোকাই বলে নেয়না কেহ
কপাল মোদের পোড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।