মন তুমি
- সাইদুর রহমান ২৬-০৪-২০২৪

মাটির শরীরে তুমি ফুঁকে দিলে মন
যেন তা প্রাণীর প্রাণ, অতি বড় ধন;
মুহূর্তে বেড়াতে যায় যেন সারা বিশ্বে
কত তার কাঁদাকাঁদি কখনো বা হাসে।
ক্ষণিকে সে হতে পারে জগত দেবতা
ছলনার নোংরা মনে শত জটিলতা;
পিছে আছে যারা তুমি সেখানেও থাক
ভাঙ্গা উদাস হৃদয়ে কত স্বপ্ন আঁক।

প্রতুল ঐশ্বর্যে যেই জন দম্ভে ভারী
তোমার চোখেও দ্যাখি তুমিও তারই;
আবার কখনো হও বড়ই ভাবুক
অশ্রুজলে সিক্ত যেন বুক ভরা শোক।
সৌরভের ছড়াছড়ি হৃদয়ের বনে
কে বড় কে ছোট রাখ না বৈষম্য মনে।

চতুর্দশপদী কবিতা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।