বিষণ্ণতা
- খালিদ হাসান (খালেদ রাব্বি) ২৭-০৪-২০২৪

সাংসারিক জীবনের তিন বছরে
তোমার পরিবর্তন বেশ লক্ষণীয় ,
শ্যমা উজ্জ্বল কিছুটা বিবর্ণ হলেও
তোমায় তবুও লাগে বেশ ।
লজ্জা জিনিসটা তো লজ্জাবতী থেকে
বনের বাঁশ পাতা হয়ে গেছে,
ঋতুতে ঋতুতে তোমার পরিবর্তন
হাঁটু ভেঙ্গে পড়েছে কেশ ।
শুধু তুমি কেন আমারো তো তাই
জীবনের উচ্ছ্বাস এখানেই স্থবির,
কাঁচা পাকা চুল চোখের নীচে কালি
টেনে যাই সংসারী রেশ ।
সকলের স্বপ্ন পূরণে আমি দাতা
রাখা নেই কোন সঞ্চয় কড়ি,
বুক পকেট আমার কচু পাতা
বিষণ্ণতায় জীবনটা শেষ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।