জাল
- মোঃ হোসাইন জাকের ২৬-০৪-২০২৪

জাল, জাল, জাল হয় না কি?
চাউলে জাল, তৈলে জাল, জাল হয় ঘি/
ভোটে জাল, নোটে জাল, জাল নকলে/
জাল আজ চলে গেছে ধনীদের দখলে/
নেতা জাল, নীতি জাল, জাল কথায়/
রসাতলে যাচ্ছে সব, জালের থাবায়/
সুন্দরে জাল, সুবিধায় জাল, জাল সুদে/
ডিমে জাল, ভিমে জাল, জাল হচ্ছে দুধে/
জাল শিক্ষায়, জাল ভিক্ষায়, জাল জালে/
বেশি লাভের আশায়, নকল করছে মালে/
সবজিতে জাল, ভক্তিতে জাল, জাল জলে/
প্রেমে জাল, দামে জাল, জাল ভালবাসায়/
ওজনে জাল, মুদ্রণে জাল, জাল ব্যবসায়/
ক্ষমতায় জাল, মমতায় জাল, জাল আজ সবি/
লেখায় জাল, লেখকে জাল, জালও আছে কবি//

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।