আঁখি জলে ভাসি
- মোঃ হোসাইন জাকের ২৭-০৪-২০২৪

আমি শুনে হাসি/
আঁখিজলে ভাসি/
অনেক কিছু থাকার পর ও/
ডাস্টবিনে ময়লা উল্টিয়ে উল্টিয়ে /
খাবার খোঁজা অসহায় শিশুটির মতো/
তারা খোঁজে শুধুই ধন সম্পদ /
আর নিরীহ মানুষকে ঠকায়/
তখন তাদের দেখে হাসি/
আঁখি জলে ভাসি/
ভাবী! কতো নীচ ও অধম ওরা/
ভদ্রলোকের বেশ ধরে /
কতই অনৈতিক কাজ করে/
সেই কথা শুনে হাসি/
কত জনকে দেখি, কতই বেশ ধরে/
দেশ সেবার নাম করে/
দেশকে দিচ্ছে বাঁশ/
দুর্নীতির হিমালয়ে করছে বাস/
তা দেখে, আমি হাসি /
আঁখি জলে ভাসি//

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।