প্রতিরূপ
- অরণ্য- (ভাবুক কবি) ২৬-০৪-২০২৪

হৃদয়ের মাঝে এঁকেছিলাম প্রতিরূপ
নীল রঙা কলম তূলিতে যার,
দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে
উর্বীতে আবির্ভাব হলো তার।
দেখলাম পলকের দৃশ্য অটুট
রক্তিম রূপের অসীম মায়া,
চাতক বিহঙ্গের মত লোচন মেলে
কালো কুন্তলে যেন প্রকৃতির ছায়া।
অনিলে দুলে লাল অধর
কন্ঠস্বর যেন সুমধুর কোকিল,
কুরঙ্গের মত নির্মল কলেবর
বর্ষণে স্বাগত জানায় অখিল।
এতদিন দাঁড়িয়ে ছিলাম একাকী
গুনেছি কত প্রতীক্ষার প্রহর!
এইবার বুঝি শেষ হবে সময়
চিত্তে উঠেছে প্রণয়ের লহর।
জানিনা কবে বুঝবে সে
মোর ব্যাকুল মর্মের কথা,
অনন্ত নিদ্রায় বিলীন হতে চায়
তার শীতল কোলে রেখে মাথা।


রচনাকালঃ- ২৩/১০/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।