তোমাকে খুঁজি
- মোঃ হোসাইন জাকের ২৭-০৪-২০২৪

তোমাকে খুঁজি,
দক্ষিণা বাতাসে উষ্ণ আলোড়নে,
শিমুলের ডালে গহীন অরণ্যে,
যেখানে প্রেম ও নদী একাকার,
নারীরা যেথায় নারীত্বে পূর্ণ পারাবার।
কদম্বে গন্ধে যেখানে ঘোমটা খুলে,
গাঁয়ের ভালবাসা ঐ যুবতী নদীর কুলে।
তোমাকে খুঁজি,
ছোট্ট খুকির মুগ্ধ হাসির আলপনায়,
চেয়ে থাকা অপলক নয়নে জানালায়,
কিংবা ভর দুপুরে কৃষ্ণচূঁড়ার নীচে,
নিশির শিশির ভেজা দুর্বাঘাসে।
তোমাকে খুঁজি,
ফসলের মাঠে কৃষকের কন্ঠে,
মাঝির পাল তোলা পানসি নৌকাতে,
কিশোরী কাশফুলের গন্ধে,
কবির কবিতার ছন্দে।
শিল্পীর আঁকা কোমল রংতুলিতে,
প্রেয়সী ব্যাকুল গোলাপের কলিতে।
তোমাকে খুঁজি,
গ্রীষ্মের সকালে আম্রকাননে,
পরিশ্রান্ত পাখিদের কলতানে,
নিশির শিশিরে কনকনে শীতে,
চাষীর ফলানো সোনালি শস্যক্ষেতে,
রাখালের বাঁকা বাঁশের বাঁশুরীতে,
স্বর্ণালী ঝর্ণার চঞ্চলা স্রোতে।
তোমাকে খুঁজি,
অপেক্ষামান প্রেয়সীর অশ্রুজলে,
প্রীতিসিক্ত নারীর বক্ষঃস্থলে,
প্রেয়সীর তুলতুলে গালে,
অনাহারী শিশুর অশান্ত পদতলে,
প্রেমাসক্ত হৃদয়ের চোরাবালিতে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।