আমি- তুমি - ঘুমাই
- আকছার মুহাম্মদ - পুষ্টিবর্ধক ভালোবাসা ২৬-০৪-২০২৪

আমি ঘুমাই
শহরে ক্রেতা সেজে উপবাস করা
তুমি, ছায়া খুঁজে বেড়াই...

কাদাটে পানিতে নর্দমার গন্ধে মগজ বিদঘুটে
কার এসে যায়.....
শহুরে মেয়র বাত বেদনায় শুয়েছে টাইম টেবিলের খাটে
কার কি দায়!

প্রেমিক সেজে গা গতরে লেপ্টে থাকা যুবক
কন্ডমের প্যাকেট ধরিয়ে সঙ্গম করেছে!
বিয়ের প্রভুলন দেখিয়ে খাট ঝাকিয়েছে!
তাল লয় ঠিক রেখে গেয়েছে উচ্চাঙ্গসংগীত
সব কি বলা যায়!

পোয়াতির ঘরে রহম দীলে অনেকে করে ঘুরঘুর
হাত বাড়িয়ে শুকনো রুটিতে খঁজে বেহুদা সবুর
দুধ কলা বিফল কেবল শরীর বেচে বেচে যার
সবাই অপেক্ষা কবে হবে খালাস আদম কারবার
তবেই শুরু দেন দরবার!

আমি ঘুমাই
একটা তুমি, ছাঁয়া খুঁজে বেড়াই।

--- আকছার মুহাম্মদ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।