মানুষ হওয়া
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

সোনামণা পড়রে বাবা
পরীক্ষা তোর আজ।
বাবা মায়ের চিন্তা শুধু
মানুষ হওয়ায় কাজ।


ছেলেটি আজ পড়তে নারাজ
একঘেয়েমি তাই।
মোবাইল গেমে মন পরে রয়
সময় পায়না ছাই।


এত পড়ে কি যে হবে
ভাবে মনে তাই?
পড়ার সাথে খেলার যেমন
মিল যদি না পায়।


পড়তে বসে ভাবে মনে
কখন ছুটি পাই?
রুবিক্স কিউব মিলাব যে
প্রতিযোগী তাই।


লেখাপড়ায় জীবন গড়ে
পূর্ণতা যে পাই।
আমি নাহয় গেমের সাথে
সখ্যতা জম্মায়।


জীবনেরও আছে অনেক
গতিবিধি ভাই।
কে কীভাবে মানুষ হবে
বিধাতা জানেই।


তাং - ১০/১১/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।