পরিচয়
- মোঃ হোসাইন জাকের ২৭-০৪-২০২৪

বৃক্ষ পরিচিত হয় ফলে,
অসৎ পরিচিত হয় ছলে,
ক্ষমতার দাপট কি বন্দুকনলে।
এখন মানুষ চেনা দায়, সবে বলে,
কথিত আছে, বাড়ি সুন্দর ফুলে,
সুন্দর মানুষ, সুন্দর হয় তার বোলে।
আপনি মোড়ল, মানে না আর গাঁয়ে,
ক্ষমতায় যেতে ধরতে হয় এখন পায়ে।
রাবণ এখন বনবাসে, সুখ খোঁজে মরে,
অবতার নেমেছে ধরায় স্বর্গরজ্জু ধরে।
মানুষ বদলাচ্ছে রূপ, চেনা ভারী দায়,
লুটেপুটে খাচ্ছে সব, যা কিছু পায়।
নারীদেহে সুখ খোঁজে সাধু শয়তানে,
কামুক পুরুষ ষাড়ের মতো ছুটছে শ্মশানে,
ভালবাসা বাসা বাঁধে না আর প্রেমিক মনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।