ঘুম চাইছি
- বৈশালী গাঙ্গুলী ২৬-০৪-২০২৪

প্রতিটি মুহুর্ত তোমার কাছে
হয়ত খুব সাধারন হবে-
জীবন এখন হয়ত শুধুই বেঁচে থাকা হবে।
কিন্তু চোখের চশমার বেড়ে যাওয়া সংখ্যার মতো-
আমার প্রেমের গভীরতার মাপ বেড়ে চলেছে।
সহ্য করতে পারছি না, একটু ঘুম চাই- একটু ঘুম দেবে?

কতদিনের সাধ জানো- একটু যেন নিশ্চিন্তে ঘুমিয়ে পড়ি; আগুন, মাটি, আকাশ, ধুলো যেখানে চাও সেখানে ঘুমোতে পারি!
কিন্তু সাথে চাইছি সম্পূর্ণ তুমি।
তোমার ছোঁয়ার আবেশ- নিজেকে ভুলে যাওয়ার রেশ।
মোদ্দা কথা আলোর কাছে,
আছে জন্ম ঋণের আবেগ।

ঘুমোতে চাই, গলা জড়িয়ে- বুকের ওই খাঁচের স্পন্দনে!
ভাল-মন্দ, কাম-অকাম, বাসনার ধার ধরি না।
একটি কথা জানি- শেষের নিঃশ্বাসে; তোমাকে ছাড়া কাউকে ভাবতে পারি না।

অসীম আলোর ঠিকানা,
অন্ধকার মুছে আলোর সাধনা-
আমাকে জড়িয়ে, একটু ঘুমোতে দাও; কালের বুকে মাথা দিতে
চাইছে শতাব্দীর জেগে থাকা- সাতটি উত্তাল মনের ঘোড়া।
দহনকে ঠাণ্ডা করো!
আমাকে নিজের করো..
ইতি- রাত জাগা পাখি!
==============================

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।