ময়না
- মোঃ খোরশেদ আলম ২৬-০৪-২০২৪

যখন রাত নির্ঘুম হয়
চার পাশ কুয়াশায় ঢেকে যায়,
টুপটাপ শব্দ ভেসে আসে
কি ভাবনায় পড়ে যাই তখন ।
জানালার পাশে বসে
রাতে জোনাকির আলো
আকাশে তারাদের আনাগোনা
সাদা মেঘে চাঁদের লুকোচুরি
দেখতে দেখতে হারিয়ে যাই স্বপ্নের দেশে ।
ভাবনার অন্তরালে ভাসতে ভাসতে
খুঁজে পাই কি অনাবিল সুখ ।
একাকিত্ত ভাবনার সুর
কোথায় যেন হারিয়ে যায়।
পাখপাখালির চেনা সুর গুলো
খুঁজে যাই জোস্নার খেলার মেলায়।
নিরবে হারিয়ে যাই
হুতুম প্যাঁচার হুতুম হুতুম করুন সুরে
মাঝে মাঝে সেই ভাই হারা পাখি ,
ভাই কথা কও নিরব নির্জন রাতকে
আরো কৌতূহল করে তুলে।
তখন কেন জানি
তোমার কথা বার বার মনে পড়ে,
দীর্ঘ নিঃশ্বাস ফেলে আনমনা হয়ে
খুঁজে যায় তোমার সেই স্মৃতি ।
কত অপেক্ষার প্রহর গুনছ ,
দূর পানে তাকিয়ে তাকিয়ে
কত কিছুই না ভাবছ ,
যেমনটা আমি ভাবছি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।