তবু মুখটুকু দেখো কি উজ্জ্বল
- খায়রুজ্জামান সাদেক ২৬-০৪-২০২৪

চাঁদের আলোকপাত। উপকূল থেকে দেখলে পৌঁছানো যায়। আমি হেঁটে যাচ্ছি তোমার বাড়ি। বজরার পিছনে কলরোল পরাগের হাসি। আমাকে অধিকতর যেতে হবে কাছে। আর্দ্র প্রলেপ দাও। দৈবাৎ দরজা খোলো। খাজনার শর্তে দাও- ভঙ্গি যতো দৃষ্টি যতো। জলযান জলে, সৌম্য ফিরছে- ঘর বাহির ঝকঝক করছে। ওষ্ঠের জ্যামিতিক পরিলেখ আয়না বরাবর ভেসে ওঠে। বাঁশবন ঘাসবন নলখাগড়া লুটোপুটি যায়। গড়ায় একে অন্যের গায়ে। এতো গাঁও এতো জল আঁজলা ভরা। এসো পান করি ভেসে যাই। চাঁদের যমজ হয়ে ঘনিয়েছে অন্ধকার তার ডুরে শাড়িতে। তবু মুখটুকু দেখো কি উজ্জ্বল...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।