লিমেরিক গুচ্ছ ৫২
- সাইদুর রহমান ২৬-০৪-২০২৪

১। যোজন বিয়োজন মেলা
কেউ যাবে কেউ আসবে পৃথিবীর এ চিরন্তন খেলা
চলে আজীবন আরোহণে অবরোহণে জীবন ভেলা;
কেউ বা কাঁদে, কেউ বা হাসে
কেউ নাচে গায় উন্মত্ত উল্লাসে
ধরিত্রীর বুকে এ যেন এক যোজন বিয়োজন মেলা।

২। তা বহুদিন পরে
তা বহুদিন পরে খুঁজছিলাম কবরগুলো কবরস্থানে
কবরের কোন চিহ্নই তবে, পাইনি খুঁজে সেখানে;
চারিদিকে ঘরবাড়ি পথ পথিক
কেহ পারলে না বলতে সঠিক
মৃত্যু নাকি দিতে পারবে সন্ধান, বলল একজনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।