কি লিখি তোমাকে
- বৈশালী গাঙ্গুলী ২৬-০৪-২০২৪

লেখা লিখে, বুঝি সব ভুল লিখছি-
ভুল না- লিখছি ছন্দ মিলিয়ে পাঁচালি!
দ্বন্দ্ব বাড়ছে, জীবনে শব্দহীনতার জয় পাতাতে।
কালো কালি-আঁকাবুকি আছড়ে পড়ছে কবিতাতে।

কার পক্ষ নেবে মন, স্তিমিত আবেগ-
না জড়তায়, জমাবে মনের আকাশের মেঘ।
ফিরে চেতনা, ঘিরে ধরে অনায়াসে মাটি-
কুড়িয়ে নিয়ে ঝেড়ে মুছে করছে খাঁটি।

এবার জানি,লুকোনা কথা রাস্তায় হাটবে,
ভেজা সন্ধ্যায় একটু প্রেমের হাত ধরবে!
অর্থহীন জমে থাকা, এটা-ওটা গল্পের ছলাকলা-
মাথার বিরক্তিতে, রাতের নিরাসক্তির যাত্রাপালা।

এবার দেখো- পায়ের পাশে আবছা ছায়াপথ-
আমি তাতে, আর সাথে দিকশূন্য রথ!
ছুঁতে চেয়েছি, অর্থহীনতায় ছাদের সীমানায় ঝাঁপিয়ে!
স্মৃতিতে ঝুলছি, তোমাকে নিজের প্রেমে সাজিয়ে।
=======================

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।