সত্যি বদলে গেছি আমি
- প্রদীপ চন্দ্র দাস (রাজ) - অনু প্রেরণা ০৫-০৫-২০২৪

সত্যি! অনেক খারাপ লাগে
যখনি ভাবি তোমার কথা
তোমায় তো আমার মন মন্দিরের
কৃষ্ণকলি ভেবেছি।।

সত্যি! বিষণ কষ্ট হয়
অতিতকে ভাবলে
কত সুখে ছিলাম
দুটি ডালের একি মন।।

সত্যি! বিষণ কান্না করতে ইচ্ছে জাগে
তোমার জড়িয়ে ধরে বুকে
সব অতিত ভূলে আবার
এক হই দুই জনে।।

সত্যি! অনেক ইচ্ছে জাগে
আবার দুই টাকার বাদাম কিনে
চৈতি বিকেলের বাতাসে অচেনা পথে
হাত ধরে এক সাথে হাটতে।।

সত্যি! এখন আর
মধ্য রাত্রে
এস,এম,এস শব্দে
ঘুম ভাঙ্গে না।।

সত্যি! এখন আর অন্য কলির দিকে
তোমার মোতো করে তাকায়না
অবাক নয়নে
তুমি আসবে ফিরে বলে।।

সত্যি! তোমার দেওয়া
আর রিং টোনটি শুনিনা
তোমায় মনে পড়লে
অনেক কষ্ট পাবো বলে।।।

সত্যি! পড়তে বসে তোমায় নিয়ে
ভাবিনা, লেখিনা, অসংখ্যা কবিতা
যা অনেক আগে কলমের
কালি করতাম শেষ।।

সত্যি! তোমায় দেখবো বলে
মাথা নিচু করে হাটি
যাতে তোমায় মুখ খানি দেখে
কান্না না করতে হয়।।

সত্যি! তোমার কি একটু ও মনে পড়নে আমায়?
পেলে আসা দিন গুলির কথা
স্বপ্ন কি? দেখ আমায় নিয়ে
এস.এম.এস কি পড় তোমায় দিলাম যে গুলি??

সত্যি! বদলে গেছি আমি
বড় হয়ে গেছি অনেক আগে
ভূলে গেছি কে তুমি
কি ছিলে তুমি আমার।।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।