অপেক্ষাতে
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

অপেক্ষাতে ছিলাম আমি তোমার তরে যত,
অনেক লোকে গেলেন চলে আশে পাশের তত।

তোমার গাড়ি আসবে বলে সেই আসাতে আছি,
দাঁড়িয়ে থেকে কষ্টে আছি সময় গুনে গেছি।

আসছো শেষে ব্রেক কষিয়ে নিলে আমায় তুলে,
গাড়ীখানায় বসিয়ে পাশে আদর করে নিলে।

মনের সুখে গল্প করে গেলাম তারি বাড়ী।
যত্ন করে খাবার দিলে সাথে পিঠের হাঁড়ি।

মনে মোদের আশায় আছে ঘর বাঁধি দু'জনে,
সবুর ধরে পথ চলেছি সুদিন হবে ক্ষণে।

পরিবারের সম্মতিতে রাজি আছেন সবে,
এখন শুধু অপেক্ষাতে গোছান হবে কবে?

হচ্ছে তবে শীঘ্র হবে বিয়ের পিড়ে বসে,
অপেক্ষারি শেষ বেলাতে মিলবে তারা শেষে।

তাং -২৬/১১/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।