নামাজ
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত ২৭-০৪-২০২৪

নামাজে বসে আমি করি আরাধনা
খাচার পাখি যে আমার আরাধনায় মন বসে না।
কঠিন শক্ত করে মনকে বাধিতে চাই
কিন্তু সে মন আমার থাকিতে নাহি চায়।
ধ্যানেতে মগ্ন আমি যতই হই না কেন
মন আমার রঙ্গ রসের ভবের মেলায়
একাকার হয়ে যায়।
রাখিতে পারি নাকো তারে ধ্যানের মাঝে
কি হবে ধ্যান করে আমার এ নামাজে?
উঠা বসা নড়াচড়া করে যাই শুধু
নামাজ তো নয় আমার , ধ্যানে বসি শুধু শুধু।
দোয়া কালিমা দুরুদ যতবার ধরি
মনের অজান্তেই তাহা যেন বার বার ভুল করে পড়ি।
রাকাত রুকু সেজদাহ্র হিসাব রাখিতে না পাড়ি
এ নামাজ পড়ে আমি আখিরাতে কেমনে দিব পাড়ি।
মনের ডোরে মনকে বাধব, করব আরাধনা
তারপরে পড় নামাজ
সফল হবে সাধনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।