একবার সত্যি হবে
- বৈশালী গাঙ্গুলী ২৭-০৪-২০২৪

কিছু বলব বলে- আকাশটাকে
যখন দেখি; দুচোখকে অল্প খুলে-
একটি, দুটো তারা মিটিমিটি
করে, হেসেছিল আকাশের কোলে।

তাই বাতাসকে বলি-যাও
আমার প্রেমকে আলতো
করে ছুঁয়ে এসো- মিষ্টি গন্ধে
ভোরের ঝরাপাতাকে ভরিয়ে দিও!

ওগো পাগল বাতাস-
নিচ্ছে কি সে, ঘনঘন শ্বাস ?
না আগের মতো চারদিক তার-
হিসাবের সাজানো একটি পাহাড়।

সংখ্যার অংক ছিল, অপছন্দ;
কাগজে আঁচড়ে লিখি-
আজকাল, কিছু শব্দ আর
হজরলব কালো, নির্মম ছন্দ!

আকাশকে খুব জানি-
তাকে দেখে, হয়েছে সে নীল।
তাই প্রেমের সাথে এমন মিল-
জমেছে মনের গভীরে একটি ঝিল।

এসো না, একবার সত্যি হয়ে-
ভোরের স্বপ্নের অন্তঃমিলে,
গলিয়ে দিও তোমার আবেশ,
আমার হাতের পাঁচটি আঙুলে!

**********************************

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।