আমি স্বপ্ন সন্ধানী
- কাজী জুবেরী মোস্তাক ২৬-০৪-২০২৪

স্বপ্নগুলো পূরণ হওয়ার আশা জাগায় বারবার
প্রলোভনে এই আমাকে ধর্ষণও করেছে বহুবার ,
বিনিময়ে স্বপ্নগুলো ভেংগেচুরে গেছে বারংবার
ষোড়শীর মতো নিজেকে গুটিয়ে নেইনি আবার ৷

লোকলজ্জার ভয়ে নিজেকে কোনঠাসা করিনি
প্রতিবাদী কন্ঠের মতো আবারও জেগে উঠেছি ,
ধর্ষিতার স্বপ্নের মতো স্বপ্নরা ভেঙ্গেছে দেখেছি
তবু নিজেকে লজ্জাবতীর মতো গুটাতে দেইনি ৷

আকাশের মতোই বিশাল স্বপ্নের পৃথিবী আমার
এক স্বপ্ন ভেঙ্গেছে তো হাজার স্বপ্ন আছে আমার ,
স্বপ্নরা আগ্নেয়গিরির মতো উদগিরন হবেই তার
সব বাধা সংশয় কাটিয়ে জেগে উঠবোই আবার ৷

হতাশাগুলো যতই ধর্ষন করুক না কেন আমাকে
স্বপ্নগুলো আমাকে আবারও বাঁচতে শিখিয়েছে
আর জীবন সে আমাকে বাস্তবতার সজ্ঞা দিয়েছে
আমি স্বপ্ন-সন্ধানী কোন বাধাতে বাঁধবে আমাকে ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।