সেই রাতে
- বৈশালী গাঙ্গুলী ২৬-০৪-২০২৪

মনে পড়ে শহরের রাস্তাঘাটে নরম হাতের ছোঁয়া নিয়ে,,,,,
ভীড়ের বুক চিরে, তোমার আমার চোখের ভাষার মধ্যে জনসমুদ্রের কোলাহলে নিস্তব্ধতাতে হারিয়ে যাওয়া।

হাতের করতলে সেদিন চলেছিল আদর আদর খেলা,,,,,
বিজন রাতের তারাদের মুখে চলেছিল আমাদের ভালোবাসার চর্চা।
সযত্নে আঁচলের আবেশ দিয়ে,
পাহাড়ের বুকে তৈরি হয়েছিল,,,,,,,
মেঘ,জোছনার গাঢ় নীল রংয়ের বিছানা।
চাঁদের হাসির বাঁধ ভেঙে,,,,
শরীর ছুঁয়ে আছড়ে পডে়ছিল সেদিন জোছনা।
তারাগুলোকে চুম্বকের মতো আকর্ষণ করেছিল,মনের অনন্ত অপেক্ষা,,,,,
যেদিন হ'ল দুটি শরীরের এক হওয়া।
অপলকে ধোঁয়ার মতো অদ্ভুত ভাবে শত বছরের অতৃপ্ত পথ চাওয়া,,,
ঊর্ধ্বমুখে ভাসিয়ে দিচ্ছিল চোখের পাতা।

জাদু ছিল হয়তো,,,,,
দুটি ঠোঁটের স্পর্শের উষ্ণতা,,,,
কী দারুণ করে ঢেলে দিচ্ছিল সেই রাতে পরম মিলনের স্বপ্ন সুধা,,,,
একটি বাতি ছিল সে রাতে মনে জ্বলা,,,
রাতের শৃঙ্গারের পর বাতির কালো সলতেতে ধরা পরলো জেল্লা।

কলঙ্ক আর কা'ল নজর যাতে পরে না,,,,
তাই ভোরের সূর্য মিষ্টি হেসে ছড়িয়ে দিয়েছে লালিমা।
আবরণে জড়িয়ে পতন ঘটায় রাতের মিলন কাহিনীতে যবনিকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।