সাক্ষী হাজির
- মোঃ হোসাইন জাকের ২৬-০৪-২০২৪

পদ্মা পাড়ে দাঁড়িয়ে কী ভাবছে অভিলাষ?
গাড়ি পোড়ায় নিহত জনকের/
শ্মশানের ছাঁই হাতে/
অশ্রু তার কপোল গড়িয়ে/
মিশে একাকার পদ্মাজলের সাথে/
সাদাশাড়ি এখন জননীর গায়/
সিঁথিতে সিঁদুর মুছে বিপুলা দেবী /
বিচারের আশায় দ্বারে দ্বারে যায়/
নিরপরাধ স্বামী হত্যার বিচার চাই//
অভিলাষ! বছর ঘুরতে আবার পদ্মাপাড়ে/
জলের ঢেউ ছুঁয়ে যায় যেনো হৃদয়টারে/
দুঃখে, ঘৃনায় নিজেকে ভাবে অপাংক্তেয়/
হাঁটুজল থেকে থুঁতনী অব্দি জলে নেমে/
তারপর হতে অভিলাষ স্মৃতি.....
শুরু হয় প্রহসন! তারিখের পর তারিখ /
সাক্ষী হাজির, সাক্ষ্য মোটেই নয় অনুকুলে/
বিপুলা দেবীর বুক ভিজে চোখের জলে/
একদিন! ঝুলে যায় নিজ শাড়ির আঁচলে..

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।