দেশাদ্রোহী
- শামিম ইশতিয়াক ২৬-০৪-২০২৪

বিজয়ে কি স্বাধীন আমি?
দেশটা কি সেই রক্তে কেনা?
একাত্তরের বিচ্ছান্নতাবাদীদের,
তাহলে কেন যায়না চেনা?
কিসের মুক্তি? কিসের যুদ্ধ?
কিসের আবার শেখ মুজিব?
এখন আমার দখলে এদেশ,
হাতের মুঠোয় বাংলা বদ্বীপ,
চুপ কর বেয়াদব,
না হয় ধরবো টেনে জিভে
দেশাদ্রোহের মামলা খেয়ে,
যাবি ধপাৎ করে নিভে,
জিভে লালা, জিভে লোভ,
জিভেই আমার শ্মশান।
বাংলা আমি খাবো একা,
মরুক বাকি বাজ্ঞালী প্রান,
জিভ টেনে আর হবে কি?
বলতে কিসের বাধা,
পাক বাহিনি হেরেছে ঠিকই,
ছাড়েনি বাংলার কাদা,
লাল সবুজের পতাকা তলে,
চাঁদ তারার ছায়া,
আমিই কি তবে লালন করি,
পাকিস্থানের মায়া?
ওরে তর নাহি লাগে ভয়?
ওই যে দেখ অপরাধ ট্রাইবুনাল,
রাজাকারের নাতি বানিয়ে
তুলবো পিঠের ছাল।
ভুতের মুখে রামনাম
শুনতে লাগে মজা
জেলের ভেতর হচ্ছে দেখো
রাজাকারেরা তাজা,
ধমক দিয়ে লাভ কি আমায়
আমি যে বাংলা ভালোবাসি,
তাইতো জয় বাংলা স্লোগান তুলে
রাজাকারদের চাই ফাসি,
ট্রাইব্যুনাল কে সচল করে
আবার নতুন বানাও,
যাবতজীবন মানিনা আমি
রাজাকারদের আজই ফাসির কাষ্টে পাঠাও,।
পাক হায়েনার কালোথাবায়
বোনের সতিত্বের দেখবো সাজা,
বুকের মাঝে চিনচিন করে
একাত্তরের রক্ত যে এখনো তাজা,
----©------
শামিম ইশতিয়াক
আনন্দ মোহন কলেজ,ময়মনসিংহ
shamimur8@gmail.com
shamimpoems .blogspot.com

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।