মন খুঁজে
- মোঃ হোসাইন জাকের ২৬-০৪-২০২৪

মন খুঁজে বেড়ায়,
কাজল কালো চোখ/
প্রিয় রাখালের বাঁশের বাঁশি/
দিগন্ত জোড়া সবুজ ফসলের মাঠ/
আনচান করা কিশোরীর খোলা চুল/
কৃষাণীর একাকী পথচলা/
কিশোরী কাশফুলের আলতো ছোঁয়া।
এ মন খুঁজে আদর মাখা মায়ের বকুনি /
বেঁধে দেয়া লাল ফিতায় মাথার চুল/
আঁচলে লুকিয়ে রাখা সেই লাজুক মুখ/
ধূলো মাখা দেহে পুকুরে জল ডুব/
মেঠোপথ ধরে হারিয়ে যাওয়ার সুখ/
এ মন এখনো খুঁজে শান্ত ঐ দুটো চোখ/
মাঝ দুপুরে ছোঁয়া লাগা দখিনা মলয়/
বৃক্ষ ছায়ায় দলবেঁধে শোনা রাখালিয়া সুর/
উদ্দেশ্যহীন হাত ধরে হাঁটা, অনেক দূর/
গাঁয়ে কলসি কাঁখে ঘোমটা পরা বধু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।