রক্তাক্ত ৭১
- শাওন মল্লিক - একাত্তরের ছোঁয়া ২৭-০৪-২০২৪

দেখেছো কি তাতে কতো রক্ত? অন্তর চক্ষু মেলো, টের পাও আর্তনাদ? মনে পড়ে সেই রক্তাক্ত, ৭১ এর  কথা? যাকে সন্তান বলে কোলে তুলে নিয়েছিলে! তার রক্তাক্ত মরদেহ হাতে নিয়ে আর্তনাদধ্বনি..... সেই কালো ২৫ এর রক্তাক্ত বুলেটের শব্দে শিউরে উঠা লোম বলে দেয়, নিঃসৃংশতার কথা। পুকুরপাড়, ডোবার পাড় সবখানে লাশের  ছড়াছড়ি , পাড়ে বসে তার হতাশ চোখ জোড়া চলে যায় বর্ডার এর ওপারে। হেলাল হাফিজ কবিতা লিখে হারামজাদি তোমার লাগি, কেমন করে কাজী নজরুল লোহার ঘরে বিদ্রোহ করে সবার লাগি, কেমন করে মুন্নি সাহা যদি, দিয়ে প্রশ্ন করে। কেমন করে অনিক খান রেডিওতে কথা বলে, নির্মলেন্দু ভালোবেসে এক ইঞ্চি জায়গা দিয়েছে তোমার নামে বইয়ের খামে। ওহে স্বাধীনতা,         তোমায় খোঁজে! আত্ম বিক্ষোভ করে! পাওয়ার জন্য  উন্মাদ হয়ে ওঠে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shawonmallick6950
২৩-১২-২০১৭ ০১:১২ মিঃ

চেষ্টায় আছি! ভালো হলে জানাবেন