গতকাল
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ২৬-০৪-২০২৪

গতকাল বিকেলে দেখা হওয়ার কথা ছিল
স্বপ্ন আশা ভালোবাসার পূর্ণ ছিল
একসাথে দীর্ঘ পথ ঝুলাঝুলির দিন ছিল
হাতে হাত রেখে নিরব থাকার পণ ছিল।

গতকাল বিকেলে চরম বৃষ্টিপাতের দিন ছিল
ঢাকা শহর হাটু জলে ভেসেছিল
সড়ক পথে নৌকাপাখির উৎপাত ছিল
ধমকা হাওয়ায় আমার শরীর ভেসেছিল।

গতকাল একটি কালের যাত্রা শুরুর ভোর ছিল
মিহিন সুতায় অনেক কথা জমা ছিল
অঙ্কুরিত কষ্টের - দেয়াল ভাঙ্গার দিন ছিল
যৌথ খামারে গলিত হওয়ার ক্ষণ ছিল।

জীর্ণদেহ রুষ্ট পাতায়, একটা গল্পের শুরু ছিল
নষ্ট প্রেমের বলয় ছেড়ে সভ্যতার দীক্ষা ছিল
খরায় পুড়া মন লাবণ্যের কীর্তন ছিল
একলা পথিক বাড়ি ফেরায় ব্রত ছিল।

এতদিনের বিকেল তুমিহীন
অভিচারের আতর মেখে বিদায় জানানো চিটিপত্তর
তোমায় বুঁদ হওয়া আর্দ্রতা অবশেষে বলেছিল
আশা হবেনা কোন দিন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।