ভালোবাসার দীর্ঘশ্বাস
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২৬-০৪-২০২৪

আমার জীবন রঙ্গয়ণে খেলেছে তুফান
তোমার যুগলবন্দী চোখের পাতায় দেখি
আমার ধূসর পৃথিবীর আশার সর্বনাশ
বরষাবিষন্ন জীবনের বেলা গেল উন্মন আবেশে।

শূন্য হৃদয়ে শুধু অবলুপ্ত নদীর কল্লোলে,
নিমেষ হৃদয়ের অন্ধকারে বুকের ভিতর
ঝংকার দিয়ে ওঠে নব স্বপ্নের অাকাঙ্খা
দৃষ্টিহারা চোখের পাতায় লজ্জার পরাজয়।

হৃদয় আমার কাঁপিয়া কাঁপিয়া স্বপ্নের প্রভাতে
বাজিছে দুঃখের গীত অন্তহীন পরাণে
আজি একফোঁটা অশ্রুর আয়োজন জীবনে
লকলকে গোলাপের অবিরল একটি বাগানে
তৃষ্ণার্ত জ্যোৎস্নার রঙিন কুয়াশা নিয়ত তবে আঁধারে।

বহু বেদনায় তোমাকেই ভাবি একাকী
হৃদয়ে নীরব ভয়ের শঙ্কায় বুক কাঁপে
আমি বেঁচে আছি শুকনো নদীর মত
তোমাকে একটিবার দেখবো বলে
ভালোবাসার এই দীর্ঘশ্বাস কেউ জানে না!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।