দুষ্টু দৃষ্টি
- হাসান মনি ২৬-০৪-২০২৪

হরিণী চোখের ঐ মেয়েটি
সাজটা দিয়েছে কড়া,
শকুন চোখে তাকিয়ে আছে
ষাটোর্ধ ঘাটের মরা।

বুড়ো হলেও নজর কঁচি
মন করে ধড়ফড়,
ভাবছে চেয়ে লোলুপ দৃষ্টি
যদি হয় ওর বর।

চার বিবিতে মন ভরে না
এ যে স্বভাবের দোষ,
অর্থের জোরে চেষ্টা চালায়
মানে যদি তার পোষ।

মনের খুদায় বুড়ো নাচেন
ভেতরটা শুধু ফাঁকা,
নাচতে গিয়ে আর পারে না
চোখে দেখে অাঁকাবাঁকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।