তুমি
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২৬-০৪-২০২৪

তুমি কি আমার বসন্ত হবে?
আরো প্রলুব্ধকর, মৃদু, নম্র, কোমল।
কালাবশখী তিতমধ্বঞ্চ বিকাশ কল্পনা,
ঋতুরাজ কাহিনী, স্বার্থপরতা সময়মত নয়;
হৃদয়ের চিত্রগুলি পোড়া বা পুড়ে না,
কখনও একটি স্থিতিশীল স্থিতিতে,
প্রীত বাকেরয়ে, বা ভাগ্যের একটি গভীর অভিশাপ,
সুন্দর মূর্তি ধ্রুবক পতন
তোমার প্রেম কখনও শেষ হবে না:
তুমি একটি প্রতিমা পূজারী;
মানে যে দ্রুত অগ্রগতি,
অমৃত নিরপেক্ষতা,এটি একটি শিলা।
সবাই স্নান করবে, চোখের দিকে তাকিয়ে দেখবে,
তুমি আমার কবিতার সাথে আছো
ধূসর পৃথিবীর গহীন অন্ধকারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।