আশার ভালোবাসা
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২৬-০৪-২০২৪

ওগো প্রিয়সি শোন তব মোর গান
আমার হৃদয় নদীর জোয়ারে বাহিয়াছে
অজনা ব্যাথার ঢেউ ;
আমার মনের মাঝে বেদনায় জ্বলিতেছে
তোমাকে না বল কথা গুলো আগ্নি বরষায়
হৃদয়ে খুঁজিয়া ফিরে আমি তোমায়।

ওগো ভোরের আলো,পুস্প সৌরভ;
ওরি সাথে হিমেল বাতাস,
নিয়ে যাও মোর প্রস্তাব।

ওগো পাখির রাণী তুমি কথা দাও,পৌচ্ছে দিবে!
আকাশে বাতাসে,মানুষের কানে কানে
আমার মনের কথাগুলো,নিয়ে যাও খবর।

ওরে ও প্রবাহমান পদ্মা নদী
তোমার জোয়ারে,উজানে ভাটিতে
তোমার তেরশত সন্তানের বুকে;
পৌচ্ছে দাও আমার প্রস্তাব, সমুদ্র থেকে হিমালয়।

ওরে দেয়েল টুনটুনি মাছরাঙা তিথির
তোদের গানের ছন্দে ঝড় তুলে লও
আমার না বলা কথাগুলো আজ।
ওরে মাঠের সোনালী ধানের ক্ষেতে
দক্ষিণা বাতাসে ভাসিয়ে দাও
আমার এই গান,
পুস্প বনে ফুটুক গন্ধ গোকুল
আমার আশার ভালোবাসায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।