বঙ্গবন্ধু
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২৬-০৪-২০২৪

রেসকোর্স ময়দানে জনসভা হয়েছিলো
সেদিন সারা দেশের মানুষ এসেছিল
বাদ্য বাজনা বাজিয়ে,আসবেন কবি
কবিতা লেখেনি,তবুও তিনি মহান কবি
শোনাবেন এক অমর কবিতা,
মানুষের ছিল অপেক্ষা,কখন আসবেন,
তিনি এসেছিলেন,শুনিয়েছিলেন এমন এক কবিতা
আর কোনদিন বাঙলীর পক্ষে লেখা সম্ভব না।

কবি পরিচিতি শোনাই আমি----

জন্ম তাহার মধুমতি নদীর তীরে টুঙ্গিপাড়া গাঁয়ে,
পথের বাঁকে ফুল পাখিরা তারে দেখে হাসে!
চলার পথে সবুজ ঘাসে চুমু খেতে পায়ে
শেখ মজিবর রহমান
আমরা সবাই চিনি তাকে বঙ্গবন্ধু নামে।

কবিতার শিরোনাম!
" এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম
এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম"

ছুটে এসোছিলো দেশের মুক্তিকামী মানুষ মহান নেতার ডাকে।
তাঁর দেখানো পথেই জানি স্বাধীন হয়েছিলো আমার এই দেশ,
মুক্তিযুদ্ধে পাকসেনাদের হয়েছিলো পরাজয়,
ঘরের শত্রু প্রাণ কেড়ে নিল তাঁর,
হয়নি তাহার পরাজয়, হয়েছে তার জয়,
ঘাতক দালাল যতই পাল্টাও ইতিহাসের পাতা
কুলি-মজুর সবার মনে তাঁর ছবিটাই আঁকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।