শাপ
- মামুনুল হক - সোনালি অতীত ২৬-০৪-২০২৪

আমি তোমার হয়ে পাশে থাকতে চেয়েছিলাম
কিন্তু তোমার কর্কশ কন্ঠ তাড়িয়ে দিয়েছে আমায়।
জানি বোধ হবে তোমার কোনো এক মেঘলা রাতে,
সেদিন হয়ত আমার আমি আর তোমার-
মাঝে বিরাজমান থাকবে না।

শুধু থাকবে ভালবাসা মিশ্রিত-
তোমার-আমার সে অমৃত বচনগুলো,
যা শাপ হয়ে তাড়া করবে তোমায়
কোনো এক অগভীর ঘুমের আবেশে।

সেদিন হয়ত প্রদীপ জ্বালিয়ে শাপ মুক্ত হওয়ার
চেষ্টা করবে কিন্তু রাত্রিও শাপ দিতে থাকবে,
হঠাত জানালার কাচ ভেদ করে সূর্য রশ্মি উকি দিবে আর তুমি তা দেখে হতচকিত হবে!

ব্যথিত হৃদয়ে ক্রন্দন করবে আর আমায় ডাকবে,
কিন্তু আমি তখনো অধরা থাকব কোনো এক আবেশে দেয়ালের ইট সুটকোর মাঝে।

আমার রেখে যাওয়া সুখস্মৃতিগুলো আবার
বিস্মৃতি হয়ে দেখা দিবে তোমার মাঝে এবং
আরেকবার অবিরত শাপ করতে থাকবে।
সেদিন অশ্রুসিক্ত হয়ে সবই দেখবো আমি
কিন্তু ততক্ষণে কিছুই করার থাকবে না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।