বিজয় পতাকা
- এস জামান হুসাইন - বাংলা আমার ২৬-০৪-২০২৪

পদ্মা - মেঘনা - যমুনার কল কল ধ্বনি,
পাখ - পাখালীর কন্ঠে বিজয়ের গান শুনি ।
বিজয় তুমি কিষান - কিষানীর মুখের হাসি,
আনন্দ যেন বালুকণা রাশি রাশি ।
রাখাল ছেলে মাঠে বসে বাজায় বাঁশি ।
চাঁদ হাসে জোসনা রাতে বিজয়ের হাসি ।
পতপত করে বিজয় কেতন উড়ে আকাশে,
বিজয় ধ্বনি করে প্রতিধ্বনি বাতাসে ।
সেদিন শত বোন হয়েছে সম্মান হারা,
হাজার মায়ের লক্ষ ছেলে কেড়ে নেয় ওরা ।
ওরা কেড়ে নিতে চেয়েছিল অধিকার,
ওরা হায়েনা, ওরা বন্য - কদাকার ।

আজও শুনি শহীদের মায়ের কান্না,
কেন ঝরে চারিদিকে রক্তের বন্যা ।
রাস্তায় দেখি ছিনতাই আর রাহাজানি,
কেন শিশু ও নারী পাচারের কাহিনী ?
শোধ হয়েছে কি লক্ষ শহীদের ঋণ ?
আজ লক্ষ মায়ের কানে বাজে বেদনার বীণ ।

শপথ নিতে হবে রাখতে শহীদের মান,
বিজয়ের পতাকা উড়বে আকাশে অম্লান ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।