ভালোবাসাহীন নগর
- আলী আহম্মেদ ২৬-০৪-২০২৪

ঘন কুয়াশায় ছেয়ে যায় শহর
আমি পাড়ি দিতে চাই তেপান্তর
দেখি, ভালোবাসা নেই এখানে
ভালোবাসাহীন এই নগর,
দূরে খুব দূরে ভালোবাসা বেঁধেছে ঘর।

তুমি যদি আজ হতে সঙ্গী
আমি হতাম না ভবঘুরে পথিক;
একটা রক্তজবা হাতে,
ফের ফিরতাম ঘরে
দেখতাম তোমায় একনজর।

তোমার হৃদয়ে সাজানো শব্দগুলো
যদি আবার একটা চিঠি হতো;
আমি আবার ফিরতাম এই নগরে
একটা প্রেমময় কবিতা হাতে,
আবার একসাথে কাটতো প্রহর।

যাচ্ছি ছেড়ে ভাবছো কি তুমি
যদি একবার পিছু ডাকো ভালোবেসে
হয়তো সোনার কাঁকন নিয়ে ফিরবোনা
একমুঠো জোনাকিপোকা নিয়ে ফিরতে পারি
আধো জ্যোৎস্না রাতে আলোকিত করবে ঘর।

ঘনকোয়াশা ভেদ করে, আধো পূর্ণিমার খোঁজে
ছেড়ে যেতে চাই ইট-পাথরের নগর
হাতছানি দিয়ে ডাকছে দূরের ঐ তেপান্তর
ভুলেও যদি তুমি সাথি হতে
হৃদয়ে ধারণ করে নিতাম স্মৃতিময় এই নগর।

ভালোবাসাহীন নগর
আলী আহম্মেদ
২৯ ডিসেম্বর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।