আমন্ত্রণ হে কবি
- মাসুদুর রহমান (শাওন) ২৭-০৪-২০২৪

হে কবি! কোন এক জ্যোৎস্না রাতের একলা প্রহরের,
অথবা স্বপ্ন ভঙ্গের বুক ভরা বিষাদের আবরণে শ্রান্ত পথিক।
হয়তো তুমি কবি ততোধিক কেউ,
প্রেমের উষ্ণ ছোঁয়াতে নিদারুণ চলমান প্রাণ এক।।

আমিও কবি! দীর্ঘ রক্তস্নাত সাহারা পেরিয়ে,
আলীর জুলফিকারের তীক্ষ্ণ অগ্রভাগ ছুঁয়ে আসা প্রতিজ্ঞা।
আবু বাকারের উচ্ছল চোখের এক অতৃপ্ত পিপাসার অশান্ত জল,
উমারের অশ্বখুরের এক মুঠো ধুলি মোর ললাটিকা,
ছুঁটেছি উসমান ওয়ালিদের নিশান হাতে অবিরাম।।

হে কবি! এসো আমাদের এই রিদওয়ান শপথের কাফেলায়,
রক্তরেখায় আরও একবার এসো লিখি বদর তাবুক মহাকাব্য।
এসো হে নবীন লা'শারিক আল্লাহ্ তাকবিরে এক স্রোতে মিশে যাই,
মোহাম্মাদী প্রেমের প্রেরণা হতে হে কবি তোমাকে জানাই আমন্ত্রণ।।

৩১/১২/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।