লিখবে কিছু এমন
- বৈশালী গাঙ্গুলী ২৭-০৪-২০২৪

লিখবে কিছু এমন-
যাতে নিজেকে দেখতে পাবো !
যার অক্ষর, মাত্রা, ভাঁজে নিজেকে ছুঁতে পারবো!
লিখবে কিছু এমন-
যাতে, মনের না-বলা সব সংঘর্ষ দেখা যাবে, যা তুলবে প্রচণ্ড ঝড়;
সভ্য, শান্ত, ধীর শ্বাসের বিশ্বাসে!

এমন কিছু যাতে থাকবে হই-হল্লা,উচ্ছ্বাস প্রাণ ঝর্ণা-
এমন কিছু যা নিয়ে আসবে-
যৌবনের ঝুঁকি, সর্বহারাদের স্বপ্নের বন্যা!
ধৈর্য,সংযমের বাঁধ ভেঙ্গে,বিরোধিতা, বিক্ষোভের মাঝে, শব্দকে মুক্তি দিতে পারবে না?

সহস্র ক্রোশ দূরে, অনাবিল উৎসবের অপেক্ষায় আছি-
লিখবে কিছু যা জন্মাতরে হবে চিরস্থায়ী।
যাতে থাকবে ডাক-
কালির স্পর্শ বলবে বরফের ঘরে থাকা জীবনকে- "এসো বাঁচি।"

লেখা এমন-
যা দ্বন্দ্ব, কারক, সমাস,ব্যাকরণ সম্পর্কের উর্ধ্বে- অসীম সমুদ্র, বালুচরে;
নদীর জোয়ারে ভেসে প্রতিধ্বনিত হবে পাহাড়ে।

লেখো কবি এমন-
যাতে তোমার মনের কথা বেরিয়ে আসবে।
লেখো কিছু যার প্রতিটি অর্থ প্রশ্ন ছুড়ে বলবে- "ভালোবাসবে!"
============================

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।