আগমনী...
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ২৬-০৪-২০২৪

তোমার আগমনী ক্ষুদ্র বার্তায়
ফাগুনে নতুন পাখা জন্মালো
অন্ধ কালোয় এক টুকরো পেল
চাঁদের আলোকিত আলো।

সুনশান নিরবতায় অশ্বত্থ প্রাঞ্জল
নুপুরের উন্মাদক সহৃদয়তা ছন্দে
শান্ত সমুদ্রে ফেরা ঢেউ নদীতট
গতিময়তায় খুঁজে নিলো তোমার গন্ধে।

নব বধুর মুছে যাওয়া সিথিতে
নতুন এক চিমটি সিঁদুর অর্পণ
বিধবার চারকোণা অপবাদের মাঝে
স্বতি সাধ্যাতীত জৌলুশ ভূষন।
পরজন্মে পেয়ে হতাশার কুলে
পেয়ে যাওয়া আশাহুত জন্মস্থান।

ঋনদারের ঘরে কূড়ে পাওয়া
সোনার হরিন মাখা তাক তাক টাকা।
রোদন পুরোহিত প্রবোধ মাখা মার্কাজে
ধ্যানমগ্ন প্রহরীর ধ্যানযোগ প্রতিমা।
দেবতার নুরে নরনারী মন্দিরে
কপট রাগিণী মাখা অঞ্জলি আর্চনা।


আর যখন প্রত্যাবর্তন উদ্ভাসিত আলোয়
সামনে দাড়িয়ে বলবে - হ্যালো
এই যে কাছে আসলাম-------
কি বলার জটপট বল, তাড়া আছে
আমি তখন তাকিয়ে থাকব আকাশে -----
আমার আকাশে সুন্দর্যময় একটি চাঁদ উঠে
পুরাই আকাশ টাকেই আঁকাশ করে দেবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।