বিরহ
- জাহিদ হাসান নাদিম - সৌপ্তিক ২৬-০৪-২০২৪

যে বিরহ মোরে যাযাবর করে,
ক্ষণে ক্ষণে বাড়ায় জ্বালা
সে বিরহ কি নগ্ন পথের
সস্তায় বোনা মালা?
সে বিরহ কি পার্কে বসানো
সস্তা ইটের ঘাট?
সে বিরহ কি পদ্মা পাড়ের
কাশফুলে ভরা মাঠ?

সকালে সাঁঝে তমিস্র রাতে
ঝড়ায় চোখের পানি
সে অশ্রু আমি কেমনে মুছিবো
শিথিল করিবো গ্লানি?
কত হাসি গান, কত অভিমান,
বিছায়ে আছে এ কূলে,
কূল বাহিয়া উঠেছিল যে প্রেম
ভাসে তা চোখের জলে।
কেন চলে গেলে মেঘের দেশে
আমাকে করিয়া একা,
নিক্ষিপ্ত করিলে বিরহে,
বিদায়ে দিলেনা দেখা।
ভাল আছো সেঁথা ছন্দে,
মেঘে গড়েছো ঘর,
সুরে মিলেছ আনন্দে,
আমায় করেছো পর!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।