বড় কষ্ট হয়
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২৭-০৪-২০২৪

রক্তাক্ত বুকে প্রাণের মৃত্যুর রক্তিম ফুল ফোটে
আমি সইতে পারিনা জননী করুন আর্তনাদ
স্বেচ্ছাচারিণী সার্থক হবেনা
আমি আগ্নেয়গিরির মত জ্বলে উঠবো
আমার জননীর বুকে তোর হবে না,কোন ঠাই।

চারিদিকে কোলাহল, হিংসা হিংস্রতা চারিদিকে কান্নার শব্দ।
বেঁচে থাকা বড় কষ্ট, তবুও থাকতে হয়
কষ্ট হয় আমার বড় কষ্ট হয়।

বেকার জীবনের অভিশাপে জীবন্ত জঞ্জাল,
আমরা প্রিয়জন,
স্বাধীনতার রক্ষা কবচ ভেঙে
ইতিহাস পাল্টায় দালাল,
স্বাধীনতা কেঁদে মরে দূর্ণিতীর কালো থাবায়।

নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধ করে
তিরিশ লক্ষ শহীদ আর দুলক্ষ নারী সঙ্গমের বিনিময়ে আমার এই স্বাধীনতা
আমি হারিয়ে যেতে দেবনা।

আমি এক নব যোদ্ধা
আমার গোলা বারুদ নেই
আমার আছে অসীম সাহস আর বুক ভরা ভালোবাসা,
নিশ্চয় আমি রক্ষা করবো আমার এই মাতৃভূমি আর স্বপ্নের মৃক্তিকা,

স্বপ্নের চাদরে ঢেকে আছি মুখ
মাথা তুলতেই বন্ধ হয়ে যায় শ্বাস
মৃত্যুর মিছিলে আমি আর আমার শ্লোগান
কষ্ট হয় আমার বড় কষ্ট হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।