ভালোবাসার তলোয়ার
- আলী আহম্মেদ ২৭-০৪-২০২৪

মেঘবালিকা,
একাকীত্ব দূর করার প্রয়াসে
আমার কাছে এসেছো-
ভালবাসার তলোয়ার হাতে,
আমি তোমাকে ফিরিয়ে দিবো
নাকি,
ভালোবাসার তলোয়ারে রক্তাক্ত হবো?

মেঘবালিকা,
একটা রক্তজবা হাতেও আসতে পারতে তুমি
কিংবা একঝাক সুখের স্বপ্ন নিয়ে,
কাঁটায় ভরা গোলাপ হয়ে এসেছো,
ভালোবাসার মোহে হৃদয় রক্তাক্ত করতে।

মেঘবালিকা,
উত্তাল সাগরের ঢেউ হয়ে এসেছো তুমি
একূল ওকূল ভাসিয়ে নিতে,
ক্ষণস্থায়ী বালুর বাঁধ হয়ে এসেছো তুমি
মিথ্যে আশায় জীবন বাঁচাতে।

মেঘবালিকা,
ভরা পূর্ণিমার জোছনায় আসতে পারতে তুমি
অথচ এসেছো ঘোর আঁধারে,
কালবৈশাখী ঝড়ের রাতে মাতাল হাওয়া হয়ে
সব স্বপ্ন চুরমার করে দিতে।

মেঘবালিকা,
এমন বেলায় এসেছো তুমি
যখন ক্লান্ত সূর্য্য অস্ত যায় পশ্চিম দিগন্তে
সকল ব্যস্ততা ফেলে পাখিরা ফিরে যায় নীড়ে
আর আমি;
বিষের জ্বালায় জ্বলে পোড়ে মুমূর্ষু।

ভালোবাসার তলোয়ার
আলী আহম্মেদ
১৮ জানুয়ারি ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।