প্রকৃতি কাব্য
- আলী আহম্মেদ ২৬-০৪-২০২৪

মেঘ বলে যাবো দূরে
গান গাইবো পাখির সুরে।
সূর্য বলে আসবো হেসে
সকালটাকে ভালোবেসে।
রাত্রি বলে যাও গো সূর্য
চন্দ্র বাজাবে রণতূর্য।
ফুল বলে ফুটবো আমি
সুবাস দিবো দিবস্যযামী।
সবুজ পাতা ডেকে বলে
শিশির তুমি কোথায় গেলে?
ঢেউয়ে ঢেউয়ে নদীর জল
দেখায় তার গভীর তল।
কেঁদে বলে ইট পাথর
আমি গো কেনো নিথর?
দাঁড়িয়ে থাকা বটগাছ
বলছে আমি ছুঁই আকাশ।
দূরের ঐ উঁচু পাহাড়
দেখায় তাহার রঙের বাহার।
গ্রামের ঐ রাঙ্গা মেঠোপথ
দূর করে দেয় হাজার বিপদ।
গ্রাম ছেড়ে ঐ রঙিন শহর
নিয়ন বাতির আলো প্রখর।
ফুটপাতে কি দারুণ খেলা
নানান মানুষ নানান মেলা।
ইট পাথরে গড়া রঙিন দেয়াল
কারও দিকে নাই কারও খেয়াল।
সবাই যখন গভীর ব্যস্ত
পশ্চিম দিগন্তে রবি যায় অস্ত।
জোনাক জ্বলে গায়ের ঝোপে
আলো বাড়ে ঘরের প্রদীপে।
চাঁদের আলো পুকুর জলে
ঝিকিমিকি খেলা খেলে।
রাত বাড়ে পুরোনো রাত
জেগে উঠে সোনালী প্রভাত।

প্রকৃতি কাব্য
আলী আহম্মেদ
২০ জানুআরি ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।