আঁধারির ভালবাসা
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ০৩-০৫-২০২৪

শৈশবের যম আধার,
যৌবনে এক আধারির ভালবাসা,
অথচ অজান্তে-কাকতালীয় নয়,
আঁধারে খুঁজেছি আশা।

আচ্ছন্ন হওয়ার লোভ নয়,
আধারির নির্গত আলোতে
পেয়েছি স্বপ্ন প্রেমের ভাষা।

বন্ধুর ঝাঁঝালো টিপ্পনী “ তুই কি মানুষ?
যমের সাথে প্রেম?
আমি তো দেবতা নই,
আঁধার রানীর স্বরূপ হাসিতে বেহুঁশ,
দেখেছি বহুরূপে আধারের মায়া-রূপ,
রসালো মৃগহরিণীর মত,
পরানে বেধেছি তার মায়াবী ফ্রেম।

বটে মজেছি খুব,
মজনুর মত,
পরিহাস-সে তো লাইলি হবে না!
তাই গাঁথেনি মিলন মালা।

কাজেই বহুরূপির
বহু শব্দটায় বিকশিত হল,
যম আধার, কৃষ্ণের কুঞ্জেই গেল।
দিয়ে নিষ্ঠুর কৃত্রিম আলোর জলন্ত উত্তাপ,
গুরু ঘাতে মোর বিক্ষুদ্ধ ফেলিন জলরাশি
সেজেছে নীলাভ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।