বকে রাঙায় যুদ্ধ
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - লাল ফড়িং ২৭-০৪-২০২৪

পুকুর পাড়ে গাছের ডালে
চুপটি মাছরাঙা।
মাঝে মাঝে বক এসে
শুরু করে দাঙ্গা।
দুজন মিলে প্রশ্ন তোলে
মাছটি হবে কার?
ঠোটে যাহার শক্তি বেশি
হবে মাছটি তার।
এমন করে চলতে থাকে
বকে রাঙায় যুদ্ধ।
হেরে গেলে মাছরাঙা
হয়ে থাকে ক্ষুদ্ধ।
বকের সাথে যুদ্ধ করে
রাঙা দুঃখ পায়।
সুযোগ পেয়ে পুটি মাছটি
একটু স্বস্তি পায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।