বুদ্ধিমতি বাবুই
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - লাল ফড়িং ২৬-০৪-২০২৪

বাবুই পাখি এমন শিল্প
শিখলে তুমি কোথায়?
আমায় একটু দাওনা শিখে
যাওনা নিয়ে সেথায়।
এত সূক্ষ মহাবুদ্ধি
কোথায় তুমি পাও?
আমায় একটু বুদ্ধি দিয়ে
সেথায় নিয়ে যাও।
তোমার মত আমি যদি
বুদ্ধিমতি হতাম।
ডানা দিয়ে তোমার মত
দূর আকাশে যেতাম।
তোমার মত নেইতো ডানা
মহা প্রকৌশল।
নেইতো এমন গভীর জ্ঞান
কঠিন শক্তি বল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।