কবিতায় লেখা হয় না
- মোঃ হোসাইন জাকের ২৬-০৪-২০২৪

শব্দের পাশে শব্দ বসিয়ে/
আর কবিতা লেখা হয় না/
দিগন্ত জোড়া ফসলের মাঠ/
ছানা হারানো ডাহুকের আর্তনাদ/
ডানা মেলা চিল আর শালিক/
একাকী বাঁশি হাতে রাখাল/
উদাস হয়ে বসে থাকা কৃষাণী/
কোমড় প্যাঁচানো গামছায় কৃষক/
ছেলে ভোলানো গেদার মা/
মরা ছড়ার পাশে আসমা বিবি/
মাঝ দুপুরে পুকুরে উলঙ্গ ছেলের দল/
গাঁয়ের নববধুর খোলা চুল/
মেধাবী মেয়ের বুকচেপে ধরা বই/
মহাজনের সুদ আদায়ের তাগাদা/
অবহেলিত শিক্ষকের অভাবের তাড়না/
অফিসের বড়কর্তার অনৈতিক চাওয়া/
এখন ঐসব কবিতায় লেখা হয়না/

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।