ভাষা দিবসের গান
- এস জামান হুসাইন - বাংলা আমার ২৬-০৪-২০২৪

সৃষ্টিকর্তার সৃষ্টি সবি
যুগের সকল ভাষা,
বাংলা ভাষায় বেঁচে থাকে
বাংলা মায়ের আশা।

বাংলা ভাষা মায়ের ভাষা
বাংলা মায়ের তরে,
দামাল ছেলে, মাকে ডাকে
মধু মাখা স্বরে।

সকল মানুষ কথা বলে
মায়ের মত করে,
মায়ের ভাষায় কথা বলায়
রক্ত গেল ঝরে।

বাংলা ভাষার তরে যারা
শহীদ হল ভাই,
ইঙ্গ হিন্দীর চিপায় পরে
তাদের খবর নাই।

একুশ এলে যতই গাহি
ভাষা দিবসের গান!
গানের মাঝেই যায়কি পাওয়া
ভাষা শহীদের মান?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।