রূবেন
- ইবনে মিজান - কে ভগবান? ২৭-০৪-২০২৪

“রূবেণ, তুমি আমার প্রথম জাত,
তুমিই তো আমার প্রথম সন্তান,
পুরুষ হিসাবে আমার শক্তির প্রথম প্রমাণ
তুমি আমার সন্তানদের মধ্যে
সবচেয়ে সম্মানিত এবং শক্তিমান।

কিন্তু বন্যার মত তোমার কামেচ্ছা,
তুমি তা দমন করো নি
সেইজন্য তুমি সম্মানিত সন্তান হিসাবে
তোমার প্রাধান্য হারাবে।

তুমি তোমার পিতার শয্যায় উঠেছিলে
আর তার এক স্ত্রীর সাথে শুয়েছিলে
তুমি সেই শয্যায় ঘুমিয়েছ
এবং সেই শয্যাকে অপবিত্র করেছ।

[পবিত্র বাইবেল অবলম্বনে]
ইবনে মিজান
১৯:০৫/১৮-০১-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।