মধূলেহ
- জাহিদ হাসান নাদিম ২৬-০৪-২০২৪

আঁখিনীরে খাতা খুলেছি সেকালে
এঁকেছি তোমার মুখ,
ভালবেসেছে পরাণ দীপ্তি ছড়িয়ে
তোমাকে দিয়েছি সুখ।
তোমার সুখেতে বিলিন করেছি
এ পাড়ের হাসি মুখ,
আজ কেন তবে আমাকে বুঝে ভুল
আঁধারে করো দূর?

বন্ধ ঘরে ঝড়িওনা লোর,
খুলো গো বন্ধ দোর,
অভিমানে আর যেওনা দূরে,
নিকট করো ভোর।
শিষ্ট-ললিত প্রেমের আবাস
ডুবিও না গোঁয়ারে,
দ্বার খুঁলো সখী, বুকেতে জড়াও
জোছনা ছড়াও আঁধারে।

প্রেমের কাঙাল এ পাড়ে দাঁড়ায়ে
রহিত বক্ষদেশ,
আছে এসে তুমি রাঙাও তোমাতে
দূর করো যত ক্লেশ।
ওগো মধূলেহ, ক্ষমা করো মোরে,
দূর করো বিদ্বেষ,
নীলে রাঙা বিষাক্ত পরাণ করো মধুর,
আনো প্রেমে সুর।





শিষ্ট-ললিত=সুন্দর-সুন্দর | রহিত=শূন্য | ক্লেশ=দু:খ | মধুলেহ=মৌমাছি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

xahid_hasan_nadim
১৫-০২-২০১৮ ১২:৩৯ মিঃ

ধন্যবাদ #হিমালয়

hrmedia
১৫-০২-২০১৮ ১২:৩৬ মিঃ

অসম্ভব একটি সুন্দর কবিতা