বিদায়বেলা
- জাহিদ হাসান নাদিম ২৭-০৪-২০২৪

রাত্রির শেষে অভিমানে সখা
দূরে কেন যেতে চাও?
শেষ ক্ষণে কেন কঠিন ভাষায়
অন্তিম বিদায় নাও?
কেন বুঝ না কত ভালবাসি!
কত করি সখা যতন!
আমারে নাহয় দু'বেলা পিটিও
করিয়ে মনের মতন।
বিচ্ছেদ খুবই কষ্টের সখা,
রক্ত করে গো নীল,
আর কত তুমি নিশ্চুপ রবে?
ভাসবে লোরেতে বিল;
দোষের বদলে শাস্তি দিও
তবু যেও না সখা দূরে,
বিরহ খুবই ভয় পাই আমি,
বিরহ দিও না মোরে।

স্বর্গ চাইনে, পরিজাত চাইনে,
চাই গো সখা তোমায়,
তুমি রহিত হেম গৃহেও
মৃত্যু ঘিরে আমায়।
তোমার মাঝে তে শান্তি কেবল,
তোমার মাঝেতে সুখ,
আমার লোচন পাহাড় নদীতে
খুঁজে তোমারই মুখ।





পরিজাত=স্বর্গীয় ফুল | রহিত=শূন্য | হেম=স্বর্ণ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।