সময়ের বুলি
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - সুপ্ত বেদনা ২৭-০৪-২০২৪

ধরনীটা কঠিন পাথর
আমার জানা ছিল না।
আকাশ পানে গমন করার
কেউ সুযোগ দিল না।
ভূমিটি তো বড় উদার
মানুষ কেন কঠিন?
সহজ একটি জীবন নিয়ে
থাকতে কেউ দিল না।
আমার পুঁজির আসল কথা
কারও নেইতো জানা।
অন্য দিকে বদন ঘুরে
করল সবাই মানা।
কতটুকু সুযোগ ছিল
আমার প্রয়োজন।
সময় দিয়ে গভীর ভাবে
করল না কেউ গুণা।
আমার নিশির কঠিন প্রহর
কাটে কেমন করে।
দুঃখের বোঝা ভারী হলে
অশ্রুমালা ঝরে।
আমার অধম হীন সময়
বোঝার ছিল প্রয়োজন।
জীবন প্রদীপ কঠিন সময়
ধারণ করবে কখন।
অভাব ঋণে আমার জীবন
চলবে ঝিরে ঝিরে।
তবুও বলি একটু সময়
দাও আমাকে ফিরে।
সব জীবনের একটু সময়
অনেক মূল্যবান।
সময় মত একটু সুযোগ
করো সবাই দান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।